২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ভোর ৫:১৯

নির্ধারিত সময়ের এক ঘণ্টাতেও আসেনি মালিক-শ্রমিক পক্ষ

বিশেষ প্রতিনিধি

বিশেষ প্রতিনিধি

নভেম্বর ৭, ২০২৩ ১২:২৭ অপরাহ্ণ

নির্ধারিত সময়ের এক ঘণ্টাতেও আসেনি মালিক-শ্রমিক পক্ষ

দেশের তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক ও কর্মচারীদের ন্যূনতমজুরির নির্ধারণে নিম্নতম মজুরি বোর্ডের ষষ্ঠ সভা আজ মঙ্গলবার (৭ নভেম্বর) বেলা ১১টায় অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বেলা ১২টা পর্যন্ত বোর্ডের গুরুত্বপূর্ণ মালিক ও শ্রমিক পক্ষের সদস্যরা উপস্থিত হননি।

এ ছাড়া বোর্ডের চেয়ারম্যানসহ অন্য সদস্যরা উপস্থিত আছেন। রাস্তায় যানজটের কারণে তাদের আসতে বিলম্ব হচ্ছে বলে কালবেলাকে তারা জানিয়েছেন।

আজকের সভায় মালিকপক্ষ তাদের পূর্ব প্রস্তাবিত ১০ হাজার ৪০০ টাকা পরিবর্তে নতুন মজুরি প্রস্তাব দেওয়ার কথা রয়েছে। তবে নতুন প্রস্তাবে মালিক পক্ষ কত টাকা বাড়াবে সে বিষয়ে এখন পর্যন্ত সুনির্দিষ্ট কোন তথ্য জানা যায়নি।

নিম্নতমজুরি বোর্ড সূত্রে জানা গেছে, আজকের সভায় মালিক পক্ষের প্রস্তাবের প্রেক্ষিতে আলোচনা শুরু হবে। আলোচনায় সব পক্ষ একমত হলে বিষয়টি গেজেটে আকারে প্রকাশ করার জন্য সরকারি ছাপাখানায় পাঠানো হবে। পরবর্তী ১৪ দিনের মধ্যে কোনো পক্ষের আপত্তি থাকলে তা সুনানিরর মাধ্যমে নিষ্পত্তি করা হবে এবং চূড়ান্ত প্রতিবেদন মন্ত্রণালয় পাঠানো হবে। মন্ত্রণালয় নিম্নতম মজুরি বোর্ডের সিদ্ধান্ত সঙ্গে একমত হলে চূড়ান্ত গ্যাজেট প্রকাশ করবে। যা পরবর্তী পাঁচ বছরের জন্য কার্যকর হবে।

আরও পড়ুন

Scroll to Top