, ,

নির্বাচনকালীন সরকারে কারা থাকবেন জানালেন আইনমন্ত্রী

বিশেষ প্রতিনিধি

বিশেষ প্রতিনিধি

অক্টোবর ২৬, ২০২৩ ৩:৫০ অপরাহ্ণ

সচিবালয়ে আইনমন্ত্রী আনিসুল হক। ছবি : সংগৃহীত
সচিবালয়ে আইনমন্ত্রী আনিসুল হক। ছবি : সংগৃহীত

সংবিধানে নির্বাচনকালীন সরকার বলে কিছু নেই, জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, তপশিল ঘোষণার পর থেকে বর্তমান সরকারই নির্বাচনকালীন সরকার হিসেবে থাকবে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সচিবালয়ে আইন মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। আইনমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ওপর নির্ভর করবে, তিনি কী করবেন, বর্তমান সরকারের আকার ছোট করবেন কি না।

আনিসুল হক বলেন, তত্ত্বাবধায়ক সরকারের প্রভিশন ফিরিয়ে আনার কোনো সুযোগ নেই। সংসদের চলতি অধিবেশনে এমন প্রস্তাব উত্থাপিত হবে না।

নির্বাচনকালীন সরকারে কারা থাকবেন জানালেন আইনমন্ত্রী রাস্তায় নয়, মাঠে সমাবেশ করতে বলছে ডিএমপি। তিনি বলেন, বিএনপি-জামায়াত প্রতিবার নির্বাচন নষ্ট করার চেষ্টা করেছে। এবারও তারা সেই চেষ্টাই করছে। কিন্তু এতে কোনো লাভ হবে না।

আনসারদের গ্রেপ্তারের ক্ষমতা দেওয়া হচ্ছে বলে শোনা গেছে। এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী স্পষ্টভাবে বলেছে যে, এসব কোনো ক্ষমতা আনসারকে দেওয়া হচ্ছে না। এ আইনটা নিয়ে যেসব বিষয়ে প্রশ্ন ছিল, সেসব ব্যাপার দেখা হয়েছে। এ নিয়ে পুলিশ বাহিনীর যে বক্তব্য, সেটাকে প্রাধান্য দিয়েই এ আইনটা পাস করা হবে।

এদিকে নির্বাচন কমিশন জানিয়েছেন আগামী মাসের (নভেম্বর) মাঝামাঝি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তপশিল ঘোষণা করা হবে।

আরও পড়ুন